Friday, November 21, 2014

আমাদের বাংলা ব্লগার ফোরামের আড্ডা ও বর্ষপূর্তি অনুষ্ঠানের প্রস্তুতি সভা


বাংলা সাহিত্যের প্রতি অনুরাগ আর তাগিদ নিয়েই যুক্তরাজ্য থেকে প্রকাশিত প্রথম বাংলা ব্লগ হিসাবে আমাদের বাংলার যাত্রা শুরু হয়েছিল এবং এযাবৎ ব্লগটি তার এক বছর পূর্ণ করতে সক্ষম হয়েছে। উক্ত ব্লগকে সামনে রেখে ব্লগের লেখক, সাহিত্যিকদের সমন্বয়ে গঠিত হয়েছে আমাদের বাংলা ব্লগার ফোরাম। নেয়া হয়েছে বাংলা সাহিত্যের বিভিন্ন বিষয়ের উপর নানা রকম কর্ম তৎপরতা এবং তারই ধারাবাহিকতায় গত এক বছর যাবত ফোরামটি প্রতি মাসে সাহিত্য আড্ডার আয়োজন করে আসছে।
গত ১৯ নভেম্বর আমাদের বাংলা ব্লগার ফোরামের মাসিক আড্ডা ও আমাদের বাংলা ব্লগের বর্ষপূর্তি উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।উক্ত সভায় যথারীতি আড্ডা শেষে বর্ষপূর্তি নিয়ে মুল আলোচনার মধ্যে ছিল তারিখ, সময় ও স্থান নির্ধারণ, অনুষ্ঠানের কর্মসূচী ও বিবিধ বিষয়। এতে আগামী ৩০ নভেম্বর, রবিবার বিকাল ৪টায় ব্লগের বর্ষপূর্তি উদযাপনের তারিখ নির্ধারণ করা হয়।
অনুষ্ঠানের কর্মসূচী হিসাবে থাকবে আমাদের বাংলা ব্লগের কবিদের কবিতা পাঠ, আলোচনা, আমাদের বাংলা প্রকাশনা ও ব্লগার আহমেদ হোসেন বাবলু রচিত গানের সিডি'র মোড়ক উন্মোচন। সাথে সাথে থাকছে বিশেষ আকর্ষণ বাংলা সাহিত্যের বিশিষ্ট কবিদের রচনা নিয়ে পঞ্চকবির কবিতা ও গানের বিশেষ অনুষ্ঠান।
সভায় উপস্থিত ছিলেন কবি গোলাম কবির, মজিবুল হক মনি, ময়নুর রহমান বাবুল, ফারুক আহমেদ রনি, আবু তাহের, ইয়াসমিন মাঝি পলিন, সাগর রাহমান, হেলাল আহমদ, ইকবাল হোসেন বাল্মীকি, আহমেদ হোসেন বাবলু, সাজিয়া স্নিগ্ধা ও জাকির হোসেন পারভেজ ।
আমাদের বাংলার পক্ষ থেকে আগামী ৩০ নভেম্বর বর্ষপূর্তি অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য সবার প্রতি অনুরোধ জানানো যাচ্ছে। 


No comments:

Post a Comment